ফেসবুক-ইউটিউব চালু হবে বিকেলে: পলক

|

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন– ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম, ইউটিউব ব্যবহার করতে আর কোনো বিধিনিষেধ নেই। আজ বুধবার (৩১ জুলাই) বিকেলের মধ্যেই বাংলাদেশে বন্ধ থাকা সামাজিকমাধ্যমের সাইটগুলো চালু করে দেয়া হবে।

বুধবার (৩১ জুলাই) সকালে রাজধানীর আগারগাঁওয়ের বিটিআরসি ভবনে বাংলাদেশে মেটার তিনটি প্ল্যাটফর্ম (ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ) এবং টিকটকের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী পলক। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশে ইন্টারনেটের সর্বোচ্চ স্পিড নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এরইমধ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দেয়া হয়েছে। কার্যকর করতে কিছুটা সময় লাগবে। তার মানে ইন্টারনেটের গতি স্বাভাবিক হতে যাচ্ছে।

তিনি জানান, ইউটিউব ইমেইলে ব্যাখ্যা দিয়েছে। ফেসবুকের প্রতিনিধি অনলাইনে সরকারের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন। টিকটকের প্রতিনিধি সশরীরে হাজির হন।

এর আগে, গত ২৮ জুলাই সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলনের সময়ের কিছু ভিডিও কন্টেন্টের ব্যাপারে ফেসবুক, ইউটিউব ও টিকটককে চিঠি দিয়ে তলব করে সরকার। চিঠিতে তাদের কাছে যৌক্তিক ব্যাখ্যা চাওয়া হয়। একইসঙ্গে, ৩১ জুলাই সশরীরে বিটিআরসিতে প্রতিনিধিদের হাজির হতেও বলা হয়েছিল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply