নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোটগ্রহণে ধীরগতির অভিযোগ

|

আলোচিত নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।ভোটারদের উপস্থিতি অনেক। যদিও বেশ কয়েকটি কেন্দ্রে ধীরগতির ভোটগ্রহণের অভিযোগ পাওয়া গিয়েছে।

বিভিন্ন কেন্দ্রে ঘুরে জানা যায়, প্রথমবারের মতো ইভিএমে ভোট হওয়ায় ভোটাররা বুঝে উঠতে পারছেন না। এতে প্রক্রিয়াটি বুঝতে এবং ভোট প্রদান করতে সময় লাগছে। ফলে কিছুটা ধীরেই ভোটগ্রহণ চলছে। এছাড়াও নারী ভোটারদের আঙ্গুলের ছাপে সমস্যা ভোট দিতে বেশি সময় লাগার অন্য একটি কারণ। পাশাপাশি, মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে ঢুকতে না দেয়ায় মোবাইল ফোন জমা দেয়া এবং ভোট সম্পন্ন করতে কিছুটা সময় বেশি লাগছে।

তবে ভোটারদের সাথে কথা বলে জানা যায়, মোবাইল ফোন ভোটকেন্দ্রে নিয়ে আসা যাবে না এমন কোনে নির্দেশনা তাদেরকে দেয়া হয়নি। কেন্দ্রে আসার পরই তারা এই নিয়ম সম্পর্কে জানতে পারেন।

এদিকে, ভোট দিয়েই জয়ের ব্যাপারে আশাবাদের কথা জানিয়েছেন হেভিওয়েট দুই মেয়র প্রার্থী ডাক্তার সেলিনা হায়াৎ আইভী ও অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। তৈমূরের অভিযোগ, ইভিএম’র কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম। আর আইভী বলেছেন, ধীরগতিতে ভোট হচ্ছে কয়েকটি ওয়ার্ডে। যদিও ইভিএম নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ছিল সাধারণ মানুষের।

উল্লেখ্য, সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এবারের নারায়ণগঞ্জ নির্বাচনে মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নারায়ণগঞ্জ সিটি করপোরশেনের সদর, সিদ্ধিরগঞ্জ ও কদমরসূল অঞ্চলের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। ভোট ঘিরে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply