বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ: মাইকিং করেও দর্শক আনা যায়নি গ্যালারিতে

|

ছবি: সংগৃহীত

দর্শকরা হলেন ক্রিকেটের প্রাণ। আর বাংলাদেশি দর্শকদের সুনাম তো বিশ্বজোড়া। ঘরের মাঠে কোনো আন্তর্জাতিক ম্যাচ হলে কানায় কানায় পূর্ণ থাকে স্টেডিয়াম। কিন্তু চট্টগ্রামে শক্তিশালী ও তারকায় ঠাসা প্রতিপক্ষের বিপক্ষেও দেখা মেলেনি সেই চেনা দৃশ্যের। বন্দর নগরীর গ্যালারি ছিল প্রায় দর্শকহীন। জানা গেছে, মাইকিং করেও নাকি এ ম্যাচের টিকিট বেচতে পারেনি বিসিবি।

সোমবার (০৬ মার্চ) বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজ হাতছাড়া হয়েছে ঢাকায় অনুষ্ঠিত প্রথম দুই ম্যাচেই। হোয়াইটওয়াশ এড়াতে চট্টগ্রামে সফরকারীদের মুখোমুখি হয়েছে স্বাগতিকরা। তবে ম্যাচ নিয়ে যেন কোনো আগ্রহই সাগরপাড়ের দর্শকদের।

এ বিষয়ে জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক তাহমিদ অমিত তার এক ফেসবুক স্ট্যাটাসে বলেন, সাকিব-তামিমসহ চার সিনিয়র ক্রিকেটার খেলছে। প্রতিপক্ষ বিশ্বচ্যাম্পিয়ন। জোফরা আর্চারদের মতো তারকারা তাদের দলে। সেই ম্যাচ দেখার জন্য পুরো স্টেডিয়ামে ২০০ জন দর্শকও নেই। বিপিএলেও দর্শক ছিল না চট্টগ্রাম পর্বে। কী হলো! ভক্তরা কেন মুখ ফিরিয়ে নিচ্ছে সেখানে?

উত্তর মিলেছে অবশ্য দর্শকদের মন্তব্যেই। বিসিবির অব্যবস্থাপনা, টিকিটের অধিক মূল্য, গ্যালারিতে খাবারের চড়া দাম এবং টাইগারদের সাম্প্রতিক পারফরম্যান্সকে দায়ী করেছেন ক্রিকেট ভক্তরা।

মোহাম্মদ হান্নান নামে একজন লিখেছেন, দীর্ঘদিন ধরে ক্রিকেটারদের বাজে পারফরম্যান্স, টিম সিলেক্টরদের মনগড়া টিম সিলেকশন, স্টেডিয়াম কর্তৃপক্ষের বাজে আচরণ, নোংরা চেয়ার, এক গ্লাস পানির দাম ১৫ থেকে ২০ টাকা এসবের কারণে দর্শকরা আস্তে আস্তে ক্রিকেট থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। অচিরেই দেখবো বাংলাদেশ ক্রিকেটের অবস্থা ফুটবলের মতো হয়ে গেছে।

আখিরুজ্জামান মোক্তাদির নামে একজন মন্তব্য করেন, বিসিবির অব্যস্থাপনাই এর জন্য দায়ী। গাজী সুলতান নামে আরেকজন লেখেন, মাঠের পারফরম্যান্স গ্যালারিতে পড়েছে। না হলে মাঠে ঠিকই দর্শক থাকতো।

শাহজীব সাদাত নামে একজনের মন্তব্য, ভারত যে ম্যাচে ৪০০+ করলো ওই ম্যাচেও দর্শক কম ছিল। যদিও ওইটা ডেড সিরিজ ছিল, কিন্তু ভারতকে ৩-০ তে হারানোর চান্স আছে আর দর্শক আসবে না এটা অপ্রত্যাশিত।

প্রসঙ্গত, তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ওই দুই ম্যাচ হেরে যায় টাইগাররা। ফলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ হার দর্শকদের স্টেডিয়ামে আসার অনীহার পেছনে বড় কারণ হতে পারে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply