যুক্তরাষ্ট্রের কিংবদন্তিদের ছাপিয়ে জার্সি বিক্রির ‘কিং’ এখন মেসি

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির আগমনের আগে ও পরে ইন্টার মায়ামির বাস্তবতা সম্পূর্ণই ভিন্ন। মাঠের ফলাফলই কেবল রাতারাতি পাল্টায়নি, লিও মেসির নাম্বার টেন জার্সিও বিক্রির ক্ষেত্রে প্রতিদিনই গড়ছে নতুন রেকর্ড। এবার জার্সি বিক্রির সব রেকর্ড ভেঙে দিয়ে আনুষ্ঠানিকভাবেই যেন যুক্তরাষ্ট্রের ‘কিং’ হলেন মেসি। টম ব্র্যাডি, লেব্রন জেমস এবং ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে মেসির ইন্টার মায়ামির ১০ নম্বর জার্সি এখন বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত জার্সি। এমএলএস’র ই-কমার্স সহযোগী ফ্যানাটিকসের তথ্য মতে, এই রেকর্ড হয়েছে মাত্র ২৪ ঘণ্টায়।

মার্কিন যুক্তরাষ্ট্রে এতদিন পর্যন্ত জার্সি বিক্রির রেকর্ডের সমার্থক ছিলেন টম ব্র্যাডি ও লেব্রন জেমস। কিন্তু যুক্তরাষ্ট্রে লিওনেল মেসির পদার্পণের পর এই তারকারা তাদের সাম্রাজ্য হাতছাড়া হওয়ার শঙ্কা করতেই পারেন। সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড ছিল ফুটবলার টম ব্র্যাডির দখলে। ২০২০ সালে ট্যাম্পা বে বাকানিয়ার্সে এ তারকা যোগ দেন। তারপর রেকর্ড গড়েন জার্সি বিক্রির। তার আগে ২০১৮ সালে বাস্কেটবল লিগের দল এলএ লেকার্সে গিয়ে সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড গড়েছিলেন মার্কিন কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস। কিন্তু যুক্তরাষ্ট্রের মাটিতে পা ফেলার ২৪ ঘণ্টার মধ্যেই এই সকল রেকর্ড ভেঙে দিয়েছেন মেসি। কিংবা, বলা যেতে পারে মেসি-ম্যানিয়া। ২৪ ঘণ্টায় সর্বাধিক জার্সি বিক্রির তালিকায় সবার উপরের নামটি এখন মেসির।

মেসির রেকর্ড অবশ্য গিয়েছে সীমানা পেড়িয়ে। ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি বিক্রিত জার্সির রেকর্ড ছিল পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর দখলে। ২০২১ সালে তার সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে দ্বিতীয়বার ফিরে রেকর্ড গড়েন আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক। কিন্তু ফ্যানাটিকসের তথ্য মতে, জার্সির বিক্রির রেকর্ডেও সিআরসেভেনকে পেছনে ফেলেছেন এলএমটেন।

মেসির ইন্টার মায়ামির নাম্বার টেন জার্সি অ্যাডিডাসের দোকানগুলোয় আসার পরপরই সব বিক্রি হয়ে গিয়েছে বলে জানিয়েছে মার্কা। মেসির জার্সির আকাশচুম্বী চাহিদার কারণে জার্মান কোম্পানিটি জানিয়েছে, আগামী ৬০ দিনের জন্য পর্যাপ্ত সংখ্যক মেসির জার্সি মজুদ করা হবে।

৬ আগস্ট প্রথমবারের মতো নিজেদের ডিআরভি পিএনকে স্টেডিয়ামের বাইরে খেলতে নামবেন মেসিরা। এদিন টয়োটা স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে এফসি ডালাসের মুখোমুখি হবে মায়ামি। অথচ ২০ হাজার ৫০০ দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন ভেন্যুর টিকিট মাত্র ১০ মিনিটেই শেষ হয়ে যায়।

অর্জনের দিক দিয়ে সফলতম ফুটবলার হওয়ার সাথে সাথে লিওনেল মেসি হয়ে গেছেন এখন ফুটবল ইতিহাসের সবচেয়ে ‘লাভজনক’ ব্র্যান্ড। মাঠ ও মাঠের বাইরে ইন্টার মায়ামির জন্যও তাকে বলা যেতে পারে ‘ম্যান অব দ্য মোমেন্ট’। মেসির ১০ নম্বর জার্সি অ্যাডিডাস শপগুলোয় এসে পৌঁছালে তার কিছুক্ষণ আবারও হয়তো বাইরে টাঙাতে হবে ‘সোল্ড আউট’ লেখা নোটিশ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply