যমুনা টিভির নামে ভুয়া ফেসবুক পেজ-গ্রুপ, থানায় জিডি

|

সামাজিকমাধ্যম ফেসবুকে বিভিন্ন সংবাদমাধ্যমের নাম-লোগো ব্যবহার করে ভুয়া পেজ বা ভুয়া গ্রুপ খোলার খবর হরহামেশাই পাওয়া যাচ্ছে। নিউজ কার্ডের মতো হুবহু নকল করে ফটোকার্ডও ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে। এই তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হতে হচ্ছে যমুনা টেলিভিশনকেও।

সম্প্রতি যমুনা টিভির নাম ও লোগো ব্যবহার করে ফেসবুকে বেশ কিছু ভুয়া পেজ ও গ্রুপ চালানোর খবর পাওয়া গেছে। যেগুলোতে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে। সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বুধবার (৩১ জুলাই) ভাটারা থানায় এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি (জিডি) করে যমুনা টেলিভিশন কর্তৃপক্ষ। যার জিডি নম্বর হলো ২৬৮০।

জিডিতে উল্লেখ করা হয়, সম্প্রতি যমুনা টেলিভিশনের নাম ও লোগো ব্যবহার করে সামাজিকমাধ্যম ফেসবুকে বেশ কিছু ভুয়া পেজ ও গ্রুপ চালানোর খবর পাওয়া গেছে। যেগুলোতে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে। ভুয়া পোস্ট, নিউজ বা ফটোকার্ড ছড়িয়ে বিভ্রান্তি তৈরি করা হচ্ছে। সেখানে কোটা সংস্কার আন্দোলন নিয়ে নানা রকম পোস্ট করা হচ্ছে। কখনও কখনও রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রমও লক্ষ্য করা যায় সেসব পেজ ও গ্রুপগুলোতে। যেগুলোর সঙ্গে যমুনা টেলিভিশনের কোনো সংশ্লিষ্টটা নেই।

জিডিতে আরও উল্লেখ করা হয়, বিষয়টি নিয়ে যমুনার দর্শকদের সচেতন করতে এরইমধ্যে অনলাইন মাধ্যমে সংবাদ প্রকাশও করা হয়েছে। অভিযুক্ত ভুয়া ফেসবুক পেজ ও গ্রুপের ইউআরএলও দেয়া হয়েছে জিডিতে।

এর আগে, যমুনা টেলিভিশনের নাম ও লোগো ফেসবুকে ব্যবহার করে ভুয়া পেজ ও গ্রুপের বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছেও অভিযোগ জানানো হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply