যারা ক্রিকেটের উন্নতির জন্য কাজ করতে চায় তাদেরকে সুযোগ দেয়া জরুরি: ফারুক আহমেদ

|

দেশে সরকার পরিবর্তনের পাশাপাশি প্রতিটা সেক্টর ও ইন্ডাস্ট্রিতে লেগেছে পরিবর্তনের হাওয়া। ক্রিকেটও এর বাইরে নয়। এমন পরিস্থিতিতে নতুন মুখ সেইসাথে যারা সৎ, যোগ্য- ক্রিকেট বোর্ডে তাদেরকে এনে নতুন ভাবে কাজ শুরু করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

বোর্ডের অনিয়ম ও নতুন কমিটি গঠনের পাশাপাশি এর সার্বিক উন্নয়নের জন্য করণীয় ব্যাপার নিয়ে যমুনা টেলিভিশনে কথা বলেছেন তিনি।

ফারুক আহমেদ বলেন, যারা কয়েক যুগ ধরে কাজ করছেন তাদের নতুন কিছু দেয়ার কিছু নেই। সুযোগ দিতে হবে নতুনদের। তবেই উন্নতি হবে ক্রিকেটের।

প্রায় ৮ বছর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দ্বি-স্তরের নির্বাচক কমিটির অনুমোদনের প্রতিবাদে ইস্তফা দিয়েছিলেন তিনি। সিস্টেম পরিবর্তনের জন্য ২০১৬ সালে পদত্যাগ করেন ফারুক। প্রধান নির্বাচক থাকাকালীন দল অনেক সাফল্য পেলেও দ্বি-স্তর নীতিতে স্বাধীনভাবে কাজের সুযোগ না থাকায় দায়িত্ব ছাড়েন তিনি। তার মতে এখন সেই সময়ের পরিবর্তন হয়েছে। নতুনভাবে বোর্ডকে ঢেলে সাজানোর সময়ও এখন।

২০১৫ বিশ্বকাপে সাফল্যের পর ঘরের মাঠে পাকিস্তান,ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের দুর্দান্ত সিরিজ জয় হয় তার অধীনেই। কিন্তু হঠাৎ করেই বোর্ডে দেখা যায় বিশৃঙ্খ্লা। কাজের মধ্যে শুরু হয় হস্তক্ষেপ। সিস্টেমে দেখা দেয় গলদ। শুরু হয় বোর্ড কর্তাদের হস্তক্ষেপ।

দেশের বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে নতুন কমিটি গঠনের ব্যাপারে আইসিসিকে চিঠি দেয়াও খুব জরুরি বলে মনে করেন ফারুক আহমেদ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply