আর্জেন্টাইন খেলোয়াড়দের মিথ্যুক বলছে ব্রাজিল গণমাধ্যম

|

বিশ্বের অন্যতম সেরা দুই দলের লড়াই থামলো অপ্রত্যাশিত এক ঘটনায়। ছবি: সংগৃহীত

ব্রাজিলের-আর্জেন্টিনার ম্যাচ স্থগিত হওয়া এবং খেলা চলাকালীন ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তা ও পুলিশ বাহিনীর মাঠে প্রবেশ করে খেলোয়াড়দের বের করে আনার চেষ্টা নিয়ে দিকে দিকে চলছে সমালোচনার ঝড়। এরই মাঝে স্রোতের বিরুদ্ধে গিয়ে আর্জেন্টাইনদের মিথ্যুক প্রমাণে সরব হয়েছে ব্রাজিলিয়ান গণমাধ্যম।

অদ্ভুত এক ঘটনার সাক্ষী হয়েছে ফুটবল বিশ্ব। বিশ্বের অন্যতম সেরা দুই দলের লড়াই থামলো অপ্রত্যাশিত এক ঘটনায়। কোয়ারেন্টাইন নিয়ম না মানায় চার আর্জেন্টাইন ফুটবলারকে তুলে আনতে সরাসরি মাঠে হাজির ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিশ্বজুড়ে শুরু হয় নিন্দার ঝড়। এবার স্থগিত হয়ে যাওয়া ম্যাচের ঘটনায় এবার তদন্তে নেমেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এমনকি ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনিও মাঠ থেকে ফুটবলার তুলে আনার এমন ঘটনাকে স্রেফ পাগলামি বলেছেন।

এদিকে আর্জেন্টাইনদের মিথ্যুক দাবি করে সরব হয়েছে ব্রাজিলিয়ান গণমাধ্যম। এমন বিতর্কিত ঘটনার পরও নিজ দেশের স্বাস্থ্য ও পুলিশ কর্মকর্তাদের পাশে দাঁড়িয়েছে তারা। তবে নিরপেক্ষ ভূমিকায় আছে আর্জেন্টাইন গণমাধ্যম।

আর্জেন্টিনার সমালোচনায় মুখর ব্রাজিলের গণমাধ্যম। ছবি: সংগৃহীত

ব্রাজিলে পৌঁছানোর পর তিনদিন আর্জেন্টিনাকে কোনো আনুষ্ঠানিক নিষেধাজ্ঞা না জানিয়ে খেলার মাঝখানে ম্যাচ পণ্ড করার পরও ব্রাজিলের স্বাস্থ্য ও পুলিশ কর্মকর্তাদের সমালোচনা না করে আর্জেন্টিনার সমালোচনায় সবার আগে মুখর হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর পুত্র ফ্ল্যাভিও। এই রাজনীতিবিদের কোনো সন্দেহ নেই যে, আর্জেন্টিনা এখানে চালাকি করেছে। তিনি বলেছেন, এটা পরিষ্কার যে আর্জেন্টাইনরা চালাকি করেছে। ব্রাজিলের আইন ভাঙার ব্যাপারে তারা অবগত ছিল। আনভিসা তাদেরকে ৪ খেলোয়াড়ের ব্যাপারে আপত্তির কথা জানালেও তারা তা কানে তোলেনি। ফেডারেল পুলিশকে তদন্তটি করতেই হতো যে আইন কারা ভেঙেছে। আমি চাই কঠোর শাস্তি হোক আর্জেন্টিনার।

ব্রাজিলের ক্রীড়া বিষয়ক পোর্টাল ল্যান্স বলেছে, কনমেবলের ম্যাচ পরিত্যাক্ত ঘোষণা ও আর্জেন্টিনার স্বাস্থ্যবিধি লঙ্ঘনের ঘটনা খুবই লজ্জাজনক। আরেক স্থানীয় দৈনিক নিউজপেপার তো সরাসরিই চার ফুটবলারের বিরুদ্ধে এনেছে অভিযোগ, এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, জিওভান্নি লো সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়া আইসোলেশনের ভুয়া তথ্য দিয়েছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply