সিএনএস নয়, এবার থেকে ট্রেনের টিকিট পাওয়া যাবে ‘সহজ’ এ

|

ছবি: সংগৃহীত।

গত ১৫ বছর ধরে একচেটিয়া ট্রেনের টিকিট বিক্রি করে আসছিল কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস)। তবে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে এবার সিএনএস- এর সাথে চুক্তি বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এর বদলে এখন থেকে রেলের টিকিট পাওয়া যাবে অনলাইন সার্ভিস প্রোভাইডার সহজ লিমিটেডে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে আনুষ্ঠানিকভাবে রেল ভবনে সহজ লিমিটেডের সাথে চুক্তি স্বাক্ষর করে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির সাথে ৫ বছর মেয়াদি চুক্তি স্বাক্ষর করা হয়।

চুক্তি অনুযায়ী, এখন থেকে রেলের প্রতিটি টিকিটের জন্য সহজকে সার্ভিস চার্জ দিতে হবে ২৫ পয়সা, যেখানে আগে সিএনএসকে দিতে হতো প্রায় তিন টাকা। চুক্তি স্বাক্ষরের পরবর্তী ২১ দিনের মধ্যে সমস্ত দায়িত্ব বুঝে নেবে সহজ। এরপর আগামী ‌১৮ মাস তারা আগের সার্ভারে কাজ করবে। পরে প্রয়োজনে টিকিটিং সিস্টেমে পরিবর্তন এনে নিজস্ব সার্ভারে কাজ শুরু করতে পারে সহজ লিমিটেড।

মঙ্গলবার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, অতিরিক্ত মহাপরিচালক মঞ্জুর উল আলম চৌধুরীসহ রেলওয়ে ও সহজের কর্মকর্তারা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply