ফিক্সারদের আইনের আওতায় আনতে হবে, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর হুঁশিয়ারি

|

জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের র‍্যালিতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ম্যাচ পাতানো কিংবা স্পট ফিক্সিংয়ে জড়িতদের শুধু নিষেধাজ্ঞা নয়, আইনের আওতায় আনার কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ফুটবলকে যারা ধ্বংস করতে চায় তাদেরকে কীট আখ্যা দিয়েছেন তিনি। জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের র‍্যালিতে অংশ নিয়ে এসব কথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর এবার বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগেও ম্যাচ গড়াপেটার অভিযোগ এসেছে। আরামবাগ-কাণ্ডে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হলেও দমানো যাচ্ছে না ফিক্সারদের দৌরাত্ম্য। তাই যারা ফুটবলকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে, তাদের আইনের আওতায় আনার হুঁশিয়ারি দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, ম্যাচ পাতানো স্পট ফিক্সিংয়ের ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী আমরা। এই বিষয়ে যদি কোনো আইনগত ব্যবস্থা নিতে হয় তবে অবশ্যই তা করা হবে। আমরা আমাদের ক্রীড়াঙ্গনকে ধ্বংস হয়ে যেতে দিতে পারি না। এসব ফিক্সিং একটি দেশের ক্রীড়াঙ্গনকে ধ্বংস করতে যথেষ্ট।

শুধু তাই নয়, ম্যাচ পাতানো কিংবা স্পট ফিক্সিংয়ের সাথে যারা জড়িত, তাদের ‘কীট’ আখ্যা দিয়ে কোনো ছাড় না দেয়ার কথাও জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি বলেন, বিষয়টি ফুটবল ফেডারেশনের অবশ্যই গুরুত্ব দিয়ে দেখা উচিত। তারা যেন বিষয়টিতে কোনো ধরনের ছাড় না দেন, সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা যেন করা হয় সে ব্যাপারে বাফুফের সাথে আমিও কথা বলবো। যারা এসব কাজ করে তারা সমাজের ‘কীট’ ছাড়া কিছু নয়।

এর আগে, বুধবার (৬ এপ্রিল) সকালে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে র‍্যালিতে অংশ নেন বিভিন্ন ক্রীড়া সংগঠক ও অ্যাথলেটরা। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আরও পড়ুন: ‘ভাই তাড়াতাড়ি গোল দেন’, ম্যাচে এমন কথা বলছেন দেশের ফুটবলাররা

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply