বাংলাদেশ-ভারত ম্যাচ: যেসব খণ্ডযুদ্ধ রাখতে পারে প্রভাব

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ টু’র খেলায় ভারতের বিপক্ষে আজ (২ নভেম্বর) মাঠে নামবে বাংলাদেশ। অ্যাডিলেডে বাংলাদেশে সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। এর আগের বেশ কয়েকবার এই দুই দলের দেখা হওয়ার প্রেক্ষিতে কয়েকটি খণ্ডযুদ্ধের ফলাফল প্রভাবিত করতে পারে গুরুত্বপূর্ণ এই ম্যাচকে।

রোহিত বনাম মোস্তাফিজ: ওয়ানডে তো বটেই, টি-টোয়েন্টিতেও রোহিত শর্মাকে আউট করেছেন মোস্তাফিজুর রহমান। এ পর্যন্ত মুখোমুখি ৪১ বলে রোহিত ৫টি চার ও ৪টি ছয়ে নিয়েছেন ৬৯ রান। ডট বল ছিল ১০টি। এর মধ্যে রোহিতকে ২ বার সাজঘরের পথ দেখিয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার।

অশ্বিন বনাম সাকিব: সাকিব আল হাসানকে ৯টি বল করে রবিচন্দ্রন অশ্বিন খরচ করেছেন ৪ রান। তবে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো, এর মধ্যে সাকিবকে দুইবার আউট করেছেন অশ্বিন। যেহেতু অশ্বিনের বিরুদ্ধে সাকিবের ট্র্যাক রেকর্ড খুব একটা ভালো নয়, তাই কিছুটা সতর্ক থাকতেই হবে বাংলাদেশের অধিনায়ককে। কারণ, ৪ নম্বরে যখন ব্যাট করতে আসবেন সাকিব, অশ্বিনের হাতে হয়তো ততক্ষণে উঠে যাবে বল।

সাকিব বনাম রোহিত: এই পরিসংখ্যান বেশ ভারসাম্যপূর্ণ। রোহিতকে করা সাকিবের ৩৯ বলে রান উঠেছে ৩৯। ১৪টি ডটের সাথে সাকিব একবার পেয়েছেন রোহিতের উইকেট। ৬টি চার হাঁকালেও সাকিবের বলে কোনো ছয় মারতে পারেননি রোহিত।

আরও পড়ুন: ভারতের বিপক্ষে পুরনো হিসেব মেটাতে পারবে বাংলাদেশ?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply