আনফিট হয়ে ম্যাচ খেলাটা আদর্শ না: মাশরাফী

|

ছবি: সংগৃহীত

চলতি বিপিএলে সময়টা ভালো যাচ্ছে না গেল বারের রানার আপ সিলেট স্ট্রাইকার্সের! এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে ফেললেও জয়ের দেখা পায়নি মাশরাফী বিন মোর্ত্তজার দল। প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে বড় স্কোর গড়েও হারতে হয়েছে ৭ উইকেটে। এবার ১২০ রানের মামুলি পুঁজি ডিফেন্ড করা যায়নি ৩৯ রানে ৬ উইকেট ফেলে দিয়েও।

সিলেট স্ট্রাইকার্সের বাজে পরফরম্যান্স ছাপিয়ে কাট গড়ায় মাশরাফীর ফিটনেস। পুরোপুরি ফিট না হয়ে বিপিএলে খেলায় সিলেট অধিনায়কের সমালোচনা করেছিলেন মোহাম্মদ আশরাফুল। তার মতে আনফিট মাশরাফীর অন্তর্ভুক্তিতে টুর্নামেন্টের মান কমছে। এবার মাশরাফী নিজেও স্বীকার করলেন, ফিট না হয়ে বিপিএলের মতো আসরে ম্যাচ খেলাটা আদর্শ না।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফী বলেন, সব জিনিস সব সময় ব্যাখ্যা করা যায় না। কাজেই অবশ্যই আমি যেটা মনে করছি আদর্শ পরিস্থিতি না (খেলাটা)। আর কে খেললে কে ভালো হতো এটা দলের বিষয়। ওকে (রেজাউর রহমান রাজা) না খেলিয়ে আরেকজনকে খেলাতে পারত, সেটা ভিন্ন জিনিস। কে খেললে কে ভালো হতো এটা তো দল কারো সঙ্গে আলোচনায় বসবে না বা করবে না। কিন্তু যেটা আপনি বলছেন আদর্শ পরিস্থিতি হচ্ছে ওইটাই হওয়া উচিত (তার বদলে তরুণদের খেলা)।

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসবে আগামী ৩০ জানুয়ারি। ওইদিন ম্যাচ রয়েছে সিলেটের। নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী সংসদের হুইপ হয়েছেন। ৩০ জানুয়ারি মাশরাফীর ঠিকানা সংসদ নাকি মাঠ, এ প্রশ্নে তিনি বলেন, দেখি, চিন্তা করছি।

মিরপুরের উইকেট নিয়ে মাশরাফী বলেন, প্রথম কথা হচ্ছে ব্যাটাররা বাজে ব্যাটিং করেছে। আপনি যদি দেখেন সবাই, তারা কিছু অ্যান্টিসিপেট করে ব্যাটিং করার চেষ্টা করেছে। এই জন্য হয়তোবা…আর যখন দুই তিন উইকেট পড়ে যায় তখন কঠিন হয়ে যায় ব্যাটারদের জন্য। আমাদের দলে বিদেশি খেলোয়াড় ছিল, তারা পেস বলই ভালো খেলে।

তিনি আরও বলেন, তারা যেভাবে স্পিন অ্যাডাপ্ট করেছে সেভাবে পারিনি। এসব উইকেটে খেলে আরও একটু ভালো করা হতো। উইকেট অবশ্যই আইডিয়াল ছিল না। এটা দিনের বেলার উইকেট আইডিয়াল হচ্ছে না এটাও সঠিক। কিন্তু হ্যাঁ, অন্যদিনের যে খারাপ ছিল না এটা সঠিক। আজকে রোদ পেয়েছিল, কিছুটা বেটার ছিল। এবং আমরা যেখান থেকে ১২০ করেছি, সেটাও করার কথা না। উইকেট আগের দিনের মতো ছিল না। একটু অ্যাডজাস্ট করে খেলার দরকার ছিল। এই অ্যাডজাস্টমেন্টটা আসলে গুরুত্বপূর্ণ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply