আর্জেন্টিনার এশিয়ার সফর চূড়ান্ত

|

ছবি: সংগৃহীত

চূড়ান্ত হয়েছে আর্জেন্টিনার এশিয়ার সফরসূচী। মার্চের ইন্টারন্যাশনাল উইন্ডোতে চীনে সফর করবে আলবিসেলেস্তেরা। এশিয়ান সফরে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। হাংজু ও বেইজিংয়ে মেসিদের প্রতিপক্ষ নাইজেরিয়া ও আইভরি কোস্ট। ১৮-২৬ মার্চের মধ্যে যেকোনো সময় হতে পারে এই ম্যাচ দু’টি।

কোচ লিওনেল স্কালোনি চেয়েছিলেন মানসম্মত কোনো প্রতিপক্ষের বিপক্ষে খেলতে নামবে তার দল। মার্চের সেই প্রতিপক্ষ নিয়ে ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ক্লাদিও তাপিয়ার সঙ্গে বৈঠকও করেছেন স্কালোনি। পূর্বপরিকল্পনা অনুযায়ী, ইন্টারন্যাশনাল উইন্ডোতে আর্জেন্টিনা আসবে এশিয়ার দেশ চীনে।

চীনের ফুটবল উন্মাদনা এবং বাজারের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা ফুটবল। যদিও চীনে এলেও এশিয়া মহাদেশের কোনো প্রতিপক্ষের বিপক্ষে খেলতে নামবে না লিওনেল মেসি বাহিনী। দুই আফ্রিকান পরাশক্তি নাইজেরিয়া এবং আইভরি কোস্টের বিপক্ষে ম্যাচ খেলবে মেসিরা। হাংজুর অলিম্পিকস স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে হবে নাইজেরিয়া বনাম আর্জেন্টিনা ম্যাচ। আর বেইজিং এর ওয়ার্কাস স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ আইভোরি কোস্ট।

আর্জেন্টাইন ফুটবলের বিশ্বস্ত গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের পক্ষ থেকে বলা হয়েছে ১৮ থেকে ২৬ মার্চের মধ্যে যেকোন সময় হবে এই দুই ম্যাচ। এই সফরে চীনের বিপক্ষেও একটি ম্যাচে খেলার কথা ছিল আর্জেন্টিনার। তবে একই সময়ে সিঙ্গাপুরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ থাকায় সেই পরিকল্পনা থেকে সরে এসেছে চীনের ফুটবল ফেডারেশন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply